মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায়

আজকের আপনাদের সাথে আলোচনা করব মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় সম্পর্কে। অনেক মেয়েদের পরিবার থেকে বাইরে চাকরি করার অনুমতি পাই না। তাই ঘরে বসে ইনকাম করতে প্রায় সব মেয়েরাই চায়। মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় সম্পর্কে জানতে হবে। মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় অনেক রয়েছে শুধু তা কাজে লাগাতে পারলেই হবে। তো চলুন জেনে নিই মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় গুলো। 

অনেক ভাবেই মেয়েরা ঘরে বসে ইনকাম করতে পারে। যেমনঃ ফেসবুক পেজ থেকে ইনকাম,লগো ডিজাইন করে ইনকাম,ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজ করে ইনকাম,ই কমার্স সাইট থেকে ইনকাম,ওয়েবসাইট বানিয়ে ইনকাম,ওয়েবসাইট ডেভেলপ করে ইনকাম ইত্যাদি। তো চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক। 

সূচিপত্র: মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায়

ফেসবুক পেজ থেকে ইনকাম

ফেসবুক পেজ থেকে ও ইনকাম করা যায় । এর জন্য প্রয়োজন একটি ফেসবুক পেজ । ফেসবুক পেইজে আপনার যে বিষয়টি ভালো লাগে বা যে বিষয় টা নিয়ে আপনি আগাতে চান সেই বিষয়টি নিয়ে ভিডিও পোস্ট করবেন। এবং এই ভিডিওতে আপনার যতো ভিউয়ার্স বাড়বে বা লাইক, কমেন, শেইয়ার বাড়বে আপনার অ্যাকাউন্টে ততো টাকা ঢুকবে। এটি খুব সহজ একটি কাজ। আপনি আপনার ফ্রি সময় টা কে কাজে লাগিয়ে জবের পাশাপাশি এই ভাবে ইনকাম করতে পারবেন।  

লোগো ডিজাইন করে ইনকাম 

বর্তমানে প্রায় ছেলে - মেয়ে পড়াশোনার পাশাপাশি গ্রাফিক্স ডিজাইন শিখে প্রতিমাসে হাজার হাজার টাকা ইনকাম করছে তাও আবার কোন প্রকার ইনভেস্ট ছাড়াই। গ্রাফিক্স ডিজাইন এমন যে তা মন দিয়ে না করলে বা মন দিয়ে না শিখলে বা মনের মাধূর্য দিয়ে না ডিজাইন করলে ডিজাইন টা ভালো লাগে না। গ্রাফিক্স ডিজাইন  টা একটা শখের কাজ বললেই চলে। এই কাজ টা মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় হিসেবে বেস্ট। গ্রাফিক্স ডিজাইনের অনেক গুলো সেক্টর রয়েছে তার মধ্যে লোগো ডিজাইন টা ভীষণভাবে জনপ্রিয়। 

মার্কেটপ্লেসে এর চাহিদা অনেক বেশি। আপনি যদি গ্রাফিক্স ডিজাইন করে ইনকাম করতে চান তবে আপনাকে অনেক ক্রিয়েটিভ হতে হবে এবং দক্ষতার সাথে কাজ করতে হবে। গ্রাফিক্স ডিজাইনের সেক্টর গুলো হলো ঃ লোগো ডিজাইন, বিজনেস কার্ড, আইডি কার্ড ইত্যাদি ডিজাইন করে ঘরে বসে ইনকাম করতে পারবেন। 

ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজ করে ইনকাম

ওয়ার্ডপ্রেস হলো কন্টেন্ট ম্যনেজমেন্ট সিস্টেম এবং একটি ব্লগ পাব্লিশিং টুল। ওয়ার্ডপ্রেস ব্যবহার করে খুব সহজেই ওয়েবসাইট তৈরি করা যায় এবং ওয়েবসাইট পরিচালনার যাবতীয় কাজ করা যায় ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে। এর ব্যবহার সহজ হওয়ায় এটি বেস শক্তিশালী তাই এটি অনেক বেশি জনপ্রিয়। একটি ওয়েবসাইট তৈরি করতে যা যা ফিচার এর প্রয়োজন পড়ে তা এই ওয়ার্ডপ্রেস সফটওয়্যার এর মধ্যে রয়েছে। এটি মার্কেটপ্লেসে অনেক বেশি জনপ্রিয় বিশেষ করে ফ্রিলান্সিং মার্কেটপ্লেসে এর প্রচুর কাজ রয়েছে। 

ই-কমার্স সাইট থেকে ইনকাম

মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় হিসেবে এটি বেস্ট। বর্তমানে অনেক মানুষ অনলাইন এর মাধ্যমে টাকা আয় করছেন অনলাইন স্টোর করে এবং অনলাইনে কেনা-বেচার মাধ্যমে । আপনি চাইলেও আপনি এই ব্যবসা করতে পারেন। আপনি চাইলে আপনি একটা ই-কমার্স সাইট তৈরি করে আপনার পণ্য আপনি সেল করতে পারেন এবং আপনি সবার মাঝে আপনার  রিভিউ দিতে পারবেন এবং আপনি আপনার পণ্য সবার মাঝে উপস্থাপন করে ভালো আয় করতে পারবেন। আপনি ই কমার্স সাইট থেকে যে কোন পণ্য বিক্রি করে ইনকাম করতে পারবেন।  

ওয়েবসাইট বানিয়ে ইনকাম

ওয়েবসাইট থেকে ইনকাম করার সব থেকে জনপ্রিয় মাধ্যম হলো গুগোল অ্যাডসেন্স। এটি হলো একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক। ওয়েবসাইট ব্লগিং এ আপনি আপনার পছন্দের বিষয় নিয়ে লেখা-লেখি করে অনেক টাকা আয় করতে পারবেন । এটি আপনার সাফল্যের দরজা খুলে দিবে ইনশাআল্লাহ্‌। 

ওয়েবসাইট ডেভেলপ করে ইনকাম 

ওয়েব ডেভেলপার হচ্ছে এমন একটা প্রোগ্রামার যিনি World-wide-web এর জন্য অ্যাপ্লিকেশন তৈরি করে।  ওয়েবসাইট ডেভেলপ করে ইনকাম করার জন্য জানতে হবে কিভাবে ওয়েবসাইট তৈরি করতে হবে এবং ক্লায়েন্ট এর পছন্দ মতো লেআউট তৈরি করতে হবে। আর হ্যা ওয়েব ডেভেলপার হওয়ার জন্য ডিগ্রির প্রয়োজন হয় না। 

আপনি পড়া লেখা বাদ দিয়ে দিলেও আপনি যদি ওয়েব ডেভেলপ এর কাজ শিখে যান ভালো ভাবে তবে আপনাকে আর পিছন ফিরে তাকাতে হবে না। ওয়েব ডেভেলপের ক্ষেত্রে আপনার স্কিল টাই আসল। কেননা আপনার কাজের প্রতি দক্ষতা না থাকলে এই কাজ সম্ভব না। তাই কোন প্রতিষ্ঠান থেকে আপনি একটা কোর্স করে নিলে আপনার জন্য ভালো হবে। 

মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় এর শেষকথা  

মেয়েদের পার্ট টাইম ইনকাম করার উপায় অনেক রয়েছে। তবে যেকোন একটি কাজের উপর দক্ষতা অর্জন করে সেই কাজ টি ভালো মতো করতে পারলে আপনার পার্ট টাইম ইনকাম ভালোই হবে। তাই সব মেয়েদের উচিৎ নিজেদের জন্য কিছু একটা করা। যে সময় টা বসে কাটিয়ে দেই সেই সময় টা কাজে লাগিয়ে ঘরে বসেই ইনকাম করা।  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি সিসি’র নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url