এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২

 

পরীক্ষা আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়।  পরীক্ষার যেখানে থাকবে সেখানে রেজাল্ট ও থাকবে। এস এস সি পরীক্ষা আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। যে অধ্যায়ের মাধ্যমে আমরা আমাদের জীবনের আরেকটি নতুন জগতে প্রবেশ করি। আজ আমরা এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ সম্পর্কে জানব।

পরীক্ষা নিয়ে আমাদের সকলেরই মধ্যে একটি  ভয় ভীতি কাজ করে। তার থেকেও বেশি ভয় ভীতি কাজ করে রেজাল্ট নিয়ে। গত ২৩ শে অক্টোবর দেশের সকল বোর্ডের এসএসসি পরীক্ষা শেষ হয়েছে। এবং শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য মতে জানা যায় আগামী ২৮ সে নভেম্বর সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে।

সূচিপত্রঃএস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২

মোবাইলে এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম

মোবাইলে এসএমএস এর মাধ্যমে খুব সহজে আপনি এসএসসি বা সমমান পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন। এসএসসি বা সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের দিন অনেক সময় সার্ভার ডাউন করে। যার ফলে আমরা ফলাফল চেক করতে পারিনা। কিন্তু বর্তমানে মোবাইলে এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষা বা সমমান পরীক্ষার ফলাফল চেক করা খুব সহজ ও সময় সাপেক্ষ।

মিনিটের মধ্যে আপনি মোবাইলে এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষা বা সমমান পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন। মোবাইলে এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করতে হলে আপনাকে প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে SSC লিখে স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর স্পেস রোল নাম্বার স্পেস পাশের লিখে পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে।
উদাহরণঃ SSC<Spece>RAJ<Spece>Roll লিখে পাঠিয়ে দিন ১৬২২২ এই নাম্বারে।
যেকোনো অপারেটরের মাধ্যমে মোবাইলে এসএমএস করে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন তবে মোবাইল এসএমএসের মাধ্যমে ফলাফল ঠিক করতে হলে সার্ভিস চার্জ ২.৫৫ টাকা প্রযোজ্য। স্বল্পতম খরচের মাধ্যমে আপনি এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ সম্পর্কে জেনে গেলেন।

বোর্ড সকলের সংক্ষিপ্ত নাম বা নামের প্রথম তিন অক্ষর

  1. ঢাকা বোর্ড - DHA
  2. কুমিল্লা বোর্ড - COM
  3. রাজশাহী বোর্ড - RAJ
  4. চট্টগ্রাম বোর্ড - CHI
  5. যশোর বোর্ড - JES
  6. সিলেট বোর্ড - SYL
  7. বরিশাল বোর্ড - BAR
  8. দিনাজপুর বোর্ড - DIN
  9.  টেকনিক্যাল বোর্ড - TEC
  10.  মাদ্রাসা বোর্ড - MAD

ইন্টারনেটের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছে কিন্তু অনেকেই জানি না কিভাবে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করতে হয়। আগামী ২৮ নভেম্বর দেশের সকল বোর্ডের এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে। ফলাফল প্রকাশের পর শিক্ষার্থীরা জানতে চাই কিভাবে ফলাফল চেক করবে। বিভিন্ন মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করা যায়। যেমনঃ
  1. প্রথমে, এই ওয়েবসাইটটি দেখুন:- eboardresults.com
  2. আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন
  3. আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন
  4. আপনার বোর্ডের নাম নির্বাচন করুন
  5. আপনার এসএসসির রোল নাম্বার দিন
  6. আপনার রেজিস্ট্রেশন নাম্বারটা দিন
  7. নিচে খালি বক্সে গণিত সমাধান করুন
  8. অবশেষে বোতামে ক্লিক করুন

রেজিস্ট্রেশন নাম্বার ছাড়া এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

সর্বোপরি শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষার ফলাফল ইন্টারনেটের মাধ্যমে, মোবাইলের এসএমএস এর মাধ্যমে, অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে, ফলাফল চেক করা যায়। রেজিস্ট্রেশন নাম্বার ছাড়াই এখন থেকে এসএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষা করা যায়। তার জন্য আমাদের মানতে হবে কিছু নিয়ম অনুসরণ করতে হবে তা হলঃ
  • আপনার মোবাইল ফোনে গুগল প্লে স্টোর খুলুন।
  • তারপরে অনুসন্ধান বারে এসএসসি ফলাফল ২০২২ লিখে অনুসন্ধান করুন।
  • তারপরে আপনি যে সফটওয়্যারটি আসবে তা ইন্সটল করুন।
  • সফটওয়্যারটি ইন্সটল করার পরে সফটওয়্যার টি ওপেন করুন।
  • সফটওয়ারটি আপনি যখন খুলবেন, তখন আপনি ওপরে ফলাফলগুলি দেখতে একটি পৃষ্ঠা পাবেন। আপনাকে পৃথক ফলাফল নির্বাচন করুন।
  • তারপরে আপনাকে আপনার রোল নাম্বার দিতে হবে এবং আপনি আপনার নিবন্ধন নম্বর দিন।
  • তারপর ওখানে কিছু তথ্য আপনাকে দিতে বলবে আপনার তথ্যগুলো দেওয়া হলে ওখানে নিচের দিকে গেট রেজাল্ট নামক একটি বোতামে ক্লিক করুন।
তাহলে আপনি আপনার ফলাফল পেয়ে যাবেন।

WWW.educationboard.gov.bd SSC Result 2022

আপনি যদি অনলাইনে আপনার এসএসসি বা সমমান পরীক্ষার ফলাফল দেখতে চান তবে উপরের এই www.educationboard.gov.bd এই ওয়েবসাইট এর মাধ্যমে আপনি জানতে পারবেন। ইতিমধ্যে এই ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে এস এস সি পরীক্ষার ফলাফল দেখতে হবে তা নিয়ে আলোচনা করেছি সুতরাং এই পদ্ধতিটি ব্যবহার করে আপনার ফলাফল করতে আপনাকে অবশ্যই আমাদের পোস্টেটি
দিকনির্দেশনা হিসেবে কাজ করবে।
আশা করা যায় এই পোষ্টের মাধ্যমে এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ আপনি জানতে পেরেছেন এবং উপকৃত হয়েছেন এবং রেজাল্ট আপনি খুব শিগ্রই জানতে পারবেন।

শেষ কথাঃএস এস সি রীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২

আমরা সকলেই জানি আগামী ২৮ শে নভেম্বর বাংলাদেশের সকল বোর্ড এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ সম্পর্কে আমাদের আজকের এই পোস্ট। আশা করা যায় এই পোস্টের মাধ্যমে এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ সম্পর্কে জানবেন এবং যারা ২০২২ এসএসসি পরীক্ষার্থীরা রয়েছেন তাদের জন্য এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ এই পোস্টটি কাজে আসবে। 

যারা অভিভাবক রয়েছেন তাদের জন্য এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ এই পোস্টটি কাজে লাগবে। কারণ আমরা এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ এই পোষ্টের মাধ্যমে আপনাদের সকল ধরনের তথ্য দেবার চেষ্টা করেছি তাই আশা করা যায় এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ এটি কার্যকর হবে। এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ এর মাধ্যমে আপনার শুধু একটি জায়গা নয় বরং সারা দেশের সকল বোর্ডের এসএসসির ফলাফল সম্পর্কে জানতে পারবেন এবং এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এই এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার উপায় ২০২২ এর মাধ্যমে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি সিসি’র নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url